অনলাইন ডেস্ক :
ভারতের বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী বলেছেন, “বিগত কয়েকদিন জম্মু ও কাশ্মীরে ঘটে যাওয়া জঙ্গি হামলা নিয়ে সারা দেশের মানুষ বিচলিত। বিজেপি ও বিশেষত মোদি সরকার সাধারণ মানুষের থেকে আসল তথ্য গোপন করে নিজেদের দুর্বলতা ঢাকার চেষ্টা করছে। কিন্তু দেশের মানুষের কাছে আর কোনও কিছুই অজানা নেই।”

জঙ্গি হামলার প্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে আলোচনার উদ্দেশ্যে রবিবার দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেন মায়াবতী। পরে তিনি সাংবাদিকদের আরও বলেন, “এই পরিস্থিতিতে এসপি-বিএসপি জোটের খুব সাবধানে নিজেদের আগামী পদক্ষেপ গ্রহণ করা উচিত।”
ভারত-পাকিস্তান উত্তেজনার মধ্যেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রায় এক কোটি বিজেপি কর্মীর সঙ্গে ভিডিও কনফারেন্সকে ব্যঙ্গ করে মায়াবতী বলেন “প্রধানমন্ত্রী দেশের মানুষের আবেগের সঙ্গে ছিনিমিনি খেলেছেন।”

টুইট করে মায়াবতী দাবি করেন, “যুদ্ধের মতো আপৎকালীন এমন একটা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর যখন উচিত দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করা। তখন তিনি সে সব ছেড়ে বিজেপি কর্মীদের সঙ্গে মিলে নিজের রাজনৈতিক স্বার্থ চরিতার্থের চেষ্টা করে জাতীয় সেন্টিমেন্টের সঙ্গে ছিনিমিনি খেলেছেন”।

সূত্র জানায়, লোকসভা নির্বাচনের আগে মায়াবতী ৪৫ দিনের বিরতির পর উত্তর প্রদেশের লখনৌতে প্রার্থীদের সঙ্গে দেখা করতে উপস্থিত হন। শোনা গেছে, তাঁর দলের ওই কর্মীরা ইতিমধ্যে ভোটের প্রচার শুরু করে দিয়েছেন। যদিও বিএসপি এখনও আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেনি।

আসন্ন লোকসভা নির্বাচনে মায়াবতী-অখিলেশ জোট থেকে উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশে ও উত্তরাখন্ডে মোট ১১০টি আসনে প্রার্থীরা ভোটে দাঁড়াবে। উত্তরপ্রদেশে ৮০টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৩৮টি আসনে বিএসপি ও ৩৭টি আসনে এসপি নিজেদের প্রার্থী দেবে বলে জানিয়েছে মায়াবতী-অখিলেশের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here