লালমনিরহাট প্রতিনিধি
জনগণের শান্তি ও ইসলাম প্রতিষ্ঠার কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত পাটগ্রাম পৌরসভার মেয়র প্রার্থী মো. সুমন মিয়া । তিনি বৃহস্পতিবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন। এসব তিনি সাংবাদিকদের বিাভন্ন প্রশ্নের উত্তর দেন।
বাংলাদেশের অনেক পৌরসভায় এ পর্যন্ত আপনারা নির্বাচন করলেও আপনারা কোথাও জয়ী হতে পারেন নাই, এ বিষয়ে জানতে চাইলে বলেন-
‘আমরা ইসলাম নিয়ে কাজ করি। আমাদের কাজ হলো কুরআন ও সুন্নার আলোকে দেশ পরিচালনা করা। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) ইসলামের দাওয়াত দিয়েছেন, আর ইসলাম প্রতিষ্ঠা করতে অনেক সময় লেগেছে। আমরা ওনার উত্তরসূরী হিসেবে ইসলামের দাওয়াত দিয়ে যাচ্ছি। ইনশাল্লাহ একদিন আমরা জয়ী হব। আর সেদিন খুব নিকটে।’
একটা রাজনৈতিক দল ক্ষমতায় থাকাকালীন সময়ে আপনি মেয়র নির্বাচন করছেন এক্ষেত্রে কোনো চ্যালেঞ্জ আছে কি না?
জবাবে তিনি বলেন, ‘রিযিকের মালিক একমাত্র আল্লাহ তিনি যাকে কবুল করেন তাকে ক্ষমতা দেন বা সম্মান দেন। তাহার উপর কোন হাত নেই। তাই আমি মনে করি আল্লাহ যাহা করবেন আমি তাহাই মেনে নিব। আল্লাহ যদি আমাকে কবুল করেন ইনশাল্লাহ আমি মেয়র হবো। সব কিছু আমার আমল ও আল্লাহর হুকুমের উপর নির্ভরশীল।’
নির্বাচনে প্রচার-প্রচারণায় বা মাঠে কোন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে কি না? জানতে চাইলে তিনি বলেন, ‘ ছোট খাটো সমস্যা ছাড়া তেমন কিছু হয়নি। কেননা আমরা ইসলামিক নিয়ম কানুন মেনে চলি। আর ইসলাম শান্তির ধর্ম। তাই জনগনের শান্তি ও ইসলাম প্রতিষ্ঠায় ফেতনা-ফ্যাসাদ সৃষ্টি হবে এমন কাজ থেকে বিরত থাকার চেষ্টা করি।
মেয়র নির্বাচিত হলে পাটগ্রাম পৌরসভায় কি কি কাজ জরুরীভাবে করবেন বলে আপনি ভাবছেন?
তিনি জানান, প্রথমত, কাজের স্বচ্ছতা ও কাজের জবাবদিহিতা নিশ্চিত করার সাথে সাথে দূর্নীতি নির্মূল করতে হবে। মেয়র হিসেবে আমাকে দলীয় নির্দলীয় সবার মতামত ও জনগণের অধিকার নিশ্চিত করতে হবে। এবং অন্য ধর্মীয় বিশ্বাসের ভাই-বোনদের নিরাপত্তা দিয়ে ইসলামিকভাবে স্বচ্ছতার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।
নির্বাচন সুষ্ঠভাবে হবে কি না? আপনার কি মনে হচ্ছে? এ প্রসঙ্গে বলেন,
‘আমি আশাবাদী নির্বাচন সুষ্ঠভাবে হবে। কেননা প্রশাসন তাহাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবে বলে আমাদের আশ্বাস দিয়েছেন। জনগন যদি স্ষ্ঠুভাবে ভোট দিতেই না পারে তাহলে নেতা নির্বাচন করবে কিভাবে?
জয়ের ব্যাপারে কতটা আশাবাদী জানতে চাইলে বলেন,
‘আমি আশাবাদি, সাথে আল্লাহ যদি কবুল করেন আমাকে, আর জনগন যদি আমাকে ইসলামী আন্দোলন করতে সাহায্য করেন তাহলে মেয়র হবো ইনশাল্লাহ। কেননা আমি মেয়র হলে ইসলামিক নিয়ম মেনে পরিচালনা করবো পাটগ্রাম পৌরসভা। আর এখানে বেশির ভাগেই ইসলাম ধর্ম ভীরু জনগন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here