হুমায়ুন কবির, ঝিনাইদহ:
ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে কাজী আশরাফুল আজম নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতিকে তার প্রাপ্ত ভোট ৯৮৪৯। আশরাফুল আজম তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী তৈয়বুর রহমান খান বাবু জগ প্রতিকে পেয়েছেন ৭২৬৫ ভোট।
রোববার উৎসব মুখর পরিবেশে ঝিনাইদহের শৈলকুপা পৌর নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়। একটি কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) তৈয়বুর রহমানের গাড়ি ভাংচুরের ঘটনা ঘটলেও বাকি ১৪ কেন্দ্রে কোনো ধরনের অপ্রিতীকর ঘটনা ঘটেনি। নির্বাচনে সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়। সকাল থেকেই নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল।
নির্বাচনে মেয়র পদে চারজন, কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করে। নয়টি ওয়ার্ডের ১৫ কেন্দ্রে ভোটার ২৮৬৩২ জন। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে শুক্রবার থেকেই শৈলকুপা পৌর এলাকায় ১৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রণে দুই প্লাটুন বিজিবি, ৪শ পুলিশ এবং ১৩৫ জন আনসার সদস্য মোতায়েন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here