ক্রীড়া ডেস্কঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ের মধ্য দিয়ে সেমিফাইনালের পথে নিজেদের রাস্তাকে আরও প্রশস্ত করলো প্রোটিয়ারা।

শনিবার (৩০ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪২ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে এক বল এবং ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা।

দলটির পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেছেন অধিনায়ক টেম্বা ভুবামা। এ জন্য সমান সংখ্যক বল খেলেছেন তিনি। কিন্তু দলের জয়ের জন্য যখন ১৭ বলে ৩৩ রান প্রয়োজন ঠিক তখনই বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন তিনি। এ সময় মাঠে নামেন প্রিটোরিয়াস। কিন্তু তিনিও প্রথম বলেই আউট হয়ে যান। এর মধ্য দিয়ে চলমান বিশ্বকাপে দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক পূর্ণ করলেন লঙ্কান স্পিনার হাসারাঙ্গা। এর আগে ১৫তম ওভারের শেষ বলে মারকামের উইকেট নিয়েছিলেন হাসারাঙ্গা। বাকি দুটি উইকেট শিকার করেন ১৭তম ওভারের প্রথম দুই বলে।

এরপর আর উইকেট হারাতে দেননি ডেভিড মিলার ও রাবাদা। ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন তারা। এর মধ্যে শেষ ওভারে জয়ের জন্য দরকার হয় ১৫ রান। ওভার করতে আসেন লাহিরু কুমারা। প্রথম বলে ১ রান নিয়ে মিলারকে স্ট্রাইক েদন রাবাদা। দ্বিতীয় ও তৃতীয় বলে বিশাল দুটি ছক্কা মারেন মিলার। শেষ তিন বলে প্রয়োজন হয় ২ রানের। মিলার সিঙ্গেল নেন। পরের বলেই বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করেন রাবাদা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করেন নিসাঙ্কা। ৫৮ বল মোকাবিলায় ৩ ছয় ও ৬ চারের সাহায্যে তিনি ৭২ রান করেন। এছাড়া আসালাঙ্কা করেন ২১ রান। প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেছেন শামসি ও প্রিটোরিয়াস এবং নর্টজে নেন ২টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here