নিউজ বাংলা ডেস্ক :

শ্রীলঙ্কায় একের পর এক ভয়াবহ বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত ১৯০ জন নিহত হয়েছেন। ৪০০ জনের বেশি মানুষ বোমা হামলার ঘটনায় আহত হয়েছেন।

বিভিন্ন গণমাধ্যমের বরাত দিয়ে ভারতের হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী রুহান বিজয়াবর্ধনে বলেন, বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত ১৯০ জন নিহত হয়েছেন। তিনি আরও জানান, শ্রীলঙ্কায় রোববার সন্ধ্যা ছয়টা থেকে কারফিউ জারি করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত এ কারফিউ জারি থাকবে।

এদিকে শ্রীলঙ্কার পুলিশের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, শ্রীলঙ্কায় রোববার ৮টি ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ২০৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০০ জন।

আজ সকালে এই দ্বীপরাষ্ট্রে একের পর এক বোমা হামলার ঘটনা ঘটে। দেশটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিন হোটেলে এ হামলা হয়। পরে আরও দুই স্থানে হামলা হয়। আজ খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টারের প্রার্থনা চলছিল।

এর আগে দেশটির প্রেসিডেন্টের ভবন থেকে জানানো হয়, এ হামলার বিষয়ে তদন্তকাজের সুবিধার্থেই কারফিউ জারির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের শীর্ষ পর্যায়ের এক বৈঠকের পরই কারফিউ জারির ঘোষণা দেওয়া হয়। ওই বৈঠকে প্রতিরক্ষামন্ত্রী রুহান বিজয়াবর্ধনে ছাড়াও জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভয়াবহ বোমা হামলার পর ফেসবুক, টুইটারসহ সব সামাজিক যোগাযোগমাধ্যম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কার সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here