ঢাকা : সরকার নয়, নির্বাচন কমিশনের নির্দেশেই চলছে পুলিশ ও প্রশাসন। অকারণে কাউকে গ্রেপ্তারও করা হচ্ছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। এ সময় নির্বাচনি পরিবেশে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ডই রয়েছে বলেও দাবি করেন তিনি।

আজ শনিবার সকালে, রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নির্বাহী ম্যাজিস্ট্র্যাটদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বৈঠকে প্রিজাইডিং অফিসারদের সহযোগিতা করতে নির্বাহী ম্যাজিস্ট্র্যাটদের নির্দেশ দিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটের মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড বিদ্যমান আছে। বিনা কারণে কাউকে গ্রেফতারও করা হচ্ছে না। তাছাড়া পুলিশ ইসির কথা মতোই চলছে। শনিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসি এসব কথা বলেন।

এর আগে তিনদিনব্যাপী নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সম্মেলনে তিনি ব্রিফিংয়ে নির্বাচন বিষয়ে নানা নির্দেশনা দেয়। আজ প্রথমদিনের ব্রিফিংয়ে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত আছেন।

বৈঠকে সভাপতিত্ব করছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন সিইসি কে এম নুরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে বৈঠকে উপস্থিত আছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শাহাদাত হোসেন চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here