নিউজ বাংলা ডেস্ক :

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন পলাতক রয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে তিনি বলেন, তাঁকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। তিনি রেহাই পাবেন না।

স্বরাষ্ট্রমন্ত্রী  রোববার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। এর আগে তিনি ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে মন্ত্রণালয় ও বিভাগগুলোর কর্মকর্তা- কর্মচারীদে সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

নুসরাত জাহানের একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ায় মোয়াজ্জেমের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলায় হয়। এই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির মধ্যেই তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকেন।

আজ বিষয়টি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওসি মোয়াজ্জেম যতটুকু অপরাধ করেছে তাঁকে শাস্তি পেতেই হবে। তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্তের পর অভিযোগপত্রে তাঁর নাম এসেছে। তিনি এখন পলাতক রয়েছেন। তাঁকে ধরতে অভিযান চলছে। তবে তাঁকে বিচারের মুখোমুখি হতে হবে। তিনি রেহাই পাবেন না।’

‘নুসরাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। তিনি ওসি হোন, আর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি হোন। তাঁকে শাস্তি পেতেই হবে’, যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এবার ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ ভালো ও সন্তোষজনক ছিল বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ঈদের ছুটিতে কোথাও চুরি, ডাকাতি ও ছিনতাই হয়নি। এমন কোনো খবর আমরা পাইনি। মলম পার্টির দৌরাত্ম্যও চোখে পড়েনি। আইনশৃঙ্খলা বাহিনী বেশ সজাগ ও তৎপর ছিল।

একজন পাইলটের পাসপোর্ট ছাড়া বিমান নিয়ে অন্য দেশে যাওয়ার বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বিষয়টি তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। যতটুকু জানি একজনকে সাসপেন্ডও করা হয়েছে। তদন্তেই প্রকৃত ঘটনা বেরিয় আসবে। তবে পাইলটদের পাসপোর্ট ছাড়াও একটি স্বতন্ত্র পাস থাকে। যেটি দেখিয়ে তাঁরা বিমানবন্দর ত্যাগ করতে পারেন। তদন্তের পরই সবকিছু পরিষ্কার হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here