নিউজবাংলা ডেস্ক:

করোনাভাইরাসের পরীক্ষায় জালিয়াতি, অনিয়ম এবং প্রতারণাসহ বিভিন্ন অপরাধের অভিযোগে গ্রেফতার রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলায় রায় ঘোষণা হবে আজ। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এই রায় ঘোষণা অনুষ্ঠিত হবে।

এই মামলার রায়ে রাষ্ট্রপক্ষ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড আশা করলেও সাহেদের পক্ষে তার আইনজীবী বেকসুর খালাস প্রত্যাশা করেন।

এর আগে, গত ৬ জুলাই বিভিন্ন অনিয়মের কারণে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। এরপর সাহেদ পালিয়ে যায়। গত ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে হেলিকপ্টারে করে সাতক্ষীরা থেকে ঢাকায় আনা হয়। এরপর ১৬ জুলাই করোনা পরীক্ষার নামে ভুয়া রিপোর্টসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় সাহেদকে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়।

এরপর ১৯ জুলাই সাহেদকে নিয়ে তার উত্তরার বাসার সামনে অভিযান চালায় ডিবি পুলিশ। সেখানে তার নিজস্ব সাদা প্রাইভেটকারে পাঁচ বোতল বিদেশি মদ, ১০ বোতল ফেনসিডিল, একটি পিস্তল এবং একটি গুলি উদ্ধার করা হয়। এরপর তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করা হয়।

গত ৩০ জুলাই অস্ত্র আইনের মামলায় ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মো. শায়রুল আসামি সাহেদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

এরপর ২৭ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

গত ২০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শুনানি শেষে রায় ঘোষণার জন্য ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত। এই মামলায় ১১ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করা হয়েছে। সাহেদের বিরুদ্ধে দায়ের করা একাধিক মামলার এটিই হলো প্রথম রায়।

ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘সাক্ষ্য-প্রমাণে সাহেদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। মামলায় সাহেদের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড আশা করছি।’

অপরদিকে সাহেদের আইনজীবী মনিরুজ্জমান বলেন, ‘সাহেদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে পারেনি। তাই আমরা আশা করছি রায়ে আসামি সাহেদ খালাস পাবেন।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here