নিউজবাংলা ডেস্ক

সুদান থেকে দেশে ফিরেছেন আরও ২৩৯ জন বাংলাদেশি। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সকাল পৌনে ৯টার দিকে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

তাদের স্বাগত জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। আইওএমের বাংলাদেশ মিশনের ন্যাশনাল কমিউনিকেশনস অফিসার শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে পাঁচ ধাপে ৫৫৫ জন সুদান থেকে বাংলাদেশে ফেরত এলেন। এর মধ্যে বৃহস্পতিবার তিন ধাপে ১৮০ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়।

ওই দিন সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৫১ জন, সন্ধ্যায় কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৫৪ জন ও রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৭৫ জন সৌদি আরবের জেদ্দা হয়ে বাংলাদেশে ফিরেছেন।

ক্ষমতার দ্বন্দ্বে কয়েক সপ্তাহ ধরে সুদানে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। এতে বহু মানুষ হতাহত হয়েছেন। সুদানে অন্তত দেড় হাজার বাংলাদেশি বসবাস করেন।

যাদের সবাইকে ধাপে ধাপে ফিরিয়ে আনা হবে বলে প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয় জানিয়েছে। পাশাপাশি ফেরত আসা ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জীবিকার ব্যবস্থা করাসহ ঘুরে দাঁড়াতে সহযোগিতার আশ্বাস দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here