সোনাইমুড়ী থানার ওসি
সোনাইমুড়ী থানার ওসি

নোয়াখালী প্রতিনিধি 

নোয়াখালীর সোনাইমুড়ীতে মুক্তিযোদ্ধাকে হুমকি দমকি, বসতবাড়ি দোকানঘর ও জমিজমা অবৈধ দখল করে ভোগদখল করছে ভাতিজার ইকবাল হোসেন ও তার ভাইয়েরা।

মুক্তিযোদ্ধা আলহাজ মোশারফ হোসেন ও তার ভাই মোতাহার হোসেন এর মধ্যে সম্পত্তি নিয়ে শালিশ ও আপোষ বন্টননামা (যাহার নং- ১১৬ তারিখ:২৭.৩.২০১২)সম্পাদিত হয়। মোতাহার হোসেন মারা যাওয়ার পর তার ছেলে ইকবাল হোসেন ও অপর দুই পুত্র সে বন্টননামা ও শালিশের সিদ্ধান্ত অমান্য করে চাচা মোশারেফ হোসেনের বিষয়সমাপত্তি জোরপূর্বক ভোগদখল করে আসছে।

 

ঢাকায় স্ত্রী সন্তান নিয়ে বসবাসকারী মোশারেফ হোসেন তার জমাজমি সম্পত্তি বুঝে নিতে সোনাইমুড়ী গেলে ভাতিজাত্রয় তাকে বাধা প্রদান, অকথ্য গালিগালাজ ও দুর্ব্যাবহার করেন।

পরে উপজেলার মানিক্যনগর গ্রামের ইকবাল হোসেন গং এর বিরুদ্ধে সম্পত্তি বেআইনী ভোগদখলের বিরুদ্ধে মোশারেফ হোসেনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সাফায়েত হোসেন সজিব ২২/১২/২০২১ ইং তারিখে এক আইনী নোটিশ পাঠান। প্রেরিত নোটিশে রেজেস্ট্রী বন্টননামা অনুযায়ী বসতভিটা দোকান ও অন্যান্য সম্পত্তি অংশ অনুযায়ী ভোগদখলের কথা বলা হয়। নোটিশে মানিক্য নগর মৌজার ২৮৯১ দাগের ৩০০ অজুতাংশ বসতভিটা ও একই মৌজার ২৩২০,২৩২১ ও ৩৭৩১ দাগের ৩৫০ অযুতাংশ জমি অবৈধ দখল ঝেড়ে দেবার নির্দেশ দেওয়া হয়।

চাচার সম্পত্তি অবৈধ ভোগদখল বিষয়ে  ইকবাল হোসেন মুঠোফোনে বলেন, মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেন তার পিতার বড় ভাই। তার পিতার সাথে কোন বন্টন নামার দলিল হয়নি। যে বন্টকনামার কথা বলা হয় তা সঠিক নয়।

মোশারেফ হোসেন বলেন, সাক্ষীগনের উপস্থিতিতে বিধি অনুযায়ী একটি বন্টননামা সম্পাদিত হয়েছে। আমি আইনে বিশ্বাসী, সম্পত্তির দখল ছেড়ে না দিলে আইনি প্রক্রিয়ায় এগিয়ে যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here