নিউজবাংলা ডেস্ক

লালমনিরহাটের হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন কলেজের অতিরিক্ত ‘ফি’ আদায়ের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। শনিবার  শিক্ষার্থীরা কলেজ এলাকায় বিক্ষোভ সমাবেশ করে।

জানা গেছে, হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন কলেজে বরাবরই জেলার অন্য সব সরকারি প্রতিষ্ঠানের চেয়ে দ্বিগুণ হারে ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় করে কলেজ কর্তৃপক্ষ। চলতি সেশনের অনার্স প্রথম বর্ষের ফরম পূরণের জন্য প্রথমে ৭ হাজার ৬০০ টাকা নির্ধারণ করে কলেজ কর্তৃপক্ষ। পরবর্তীকালে শিক্ষার্থীদের চাপে তা কমিয়ে ৬ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু শিক্ষার্থীরা এই ফি মানতে নারাজ। তাই ফরম পূরণে পুনরায় ৩ হাজার ৫০০ টাকা ফি নির্ধারনের দাবি করেছেন। কর্তৃপক্ষ দাবি না মানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। পরে প্রতিষ্ঠান প্রধান দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভ সমাবেশ সমাপ্ত করে বাড়ি ফিরে যায় শিক্ষার্থীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, অনার্স প্রথম বর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিফাত হোসেন, ব্যবস্থাপনা বিভাগের রবিউল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞানের শামীম ইসলাম, ইতিহাস বিভাগের শিক্ষার্থী রাকিব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আঃ রশিদ। এ সময় বক্তরা বলেন, অতিরিক্ত ‘ফি’ আদায়ের প্রতিবাদে আমরা বিক্ষোভ সমাবেশ করি। অধ্যক্ষ আমাদের দাবি মেনে নেওয়া আশ্বাস দিয়েছে। আর তাই আমরা বিক্ষোভ সমাবেশ শেষ করি। অনতিবিলম্বে আমাদের দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে। এ বিষয়ে হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামসুল আলম বলেন, ম্যানেজিং কমিটির সভায় বিষয়টি তুলে ধরা হবে। সেখান থেকে এ বিষয়ে চুড়ান্ত সিন্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here