সন্ধ্যার পর বাসে আগুন দেয় বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা।

নিউজ বাংলা রিপোর্ট : দুজন গার্মেন্টস কর্মী বাসচাপায় নিহতের ঘটনায় গার্মেন্টস কর্মীরা ব্যাপক ভাঙচুরসহ যানবাহনে আগুন ধরিয়ে দেয়। রাজধানীর মালিবাগের আবুল হোটেলের কাছে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধরা রাস্তা অবরোধ করে রেখেছেন । তারা এ সময় ১০-১২ টি গাড়ি ভাঙচুর করেছে বলে জানা যায়।
মঙ্গলবার বিকালে মালিবাগের এমএইচ ফ্যাশন গার্মেন্টসের কর্মী দুই তরুনী গাড়ি চাপায় নিহত হলে শ্রমিকদের নেতৃত্বে রাস্তা অবরোধ ও গাড়ি ভাঙচুর করা হয়। আশপাশে থাকা বিভিন্ন গার্মেন্টস শ্রমিকরা এ সময় বিক্ষোভে অংশ নেন।
দুপুর দেড়টার দিকে মালিবাগের আবুল হোটেলের সামনে যাত্রীবাহী বাসচাপায় নাহিদ পারভিন ও মিম নামে দুই তরুণী নিহত হন। নিহতদের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। পুলিশ এ ঘটনায় বাসসহ চালককে আটক করেছে ।
ঢামেক সূত্র জানায়, দুপুর দেড়টার দিকে মালিবাগের চৌধুরীপাড়ার রাস্তা দিয়ে যাচ্ছিলেন মিম ও পারভিন। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাদের দুজনকে চাপা দেয়। ঘটনাস্থলেই মিম মারা যায়। পুলিশ সার্জেন্ট সুব্রত কুমার দে পারভিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সুব্রত কুমার দে বলেন, তিনি পারভিনকে আহত অবস্থায় দ্রæত হাসপাতালে নিয়ে আসেন, কিন্তু শেষ রক্ষা হয়নি। তরুণী দুজনের লাশ মর্গে রাখা হয়। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যাচ্ছিল না। পরে তাদের সহকর্মীরা মর্গে এসে লাশ শনাক্ত করেন।
সুব্রত কুমার দে জানান, এ ঘটনায় সুপ্রভাত বাসের চালক ও বাসটি আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ। হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম দুজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।ওসি জানান, ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। নিহত দুজনের লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here