নিউজবাংলা ডেস্ক

জাতীয় প্রেসক্লাবের ২০২১-২২ মেয়াদে ব্যবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন।  তিনি বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন ।

আর নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ইলিয়াস খান।

বৃহস্পতিবার দিনভর ভোট গ্রহণ শেষে রাতে ১৭ সদস্যের কমিটির নির্বাচিতদের নাম ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। এতে ‘মুক্তিযুদ্ধের চেতনার ফোরাম’ থেকে ফরিদা ইয়াসমিনসহ ১১ জন জয়ী হয়েছেন। আর বিএনপিপন্থী প্যানেল থেকে সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ ছয়জন জয়ী হয়েছেন।

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৮১টি। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াতপন্থী প্যানেলের কামাল উদ্দিন পেয়েছেন ৩৯৫ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জয়ী ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী  প্রার্থী মো. ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

এ ছাড়া জ্যেষ্ঠ সহসভাপতি পদে বিএনপিপন্থী প্যানেলের হাসান হাফিজ, সহসভাপতি পদে মুক্তিযুদ্ধের চেতনার ফোরামের রেজোয়ানুল হক, যুগ্ম সম্পাদক পদে একই ফোরামের মাঈনুল আলম ও মো. আশরাফ আলী এবং কোষাধ্যক্ষ পদে একই ফোরামের শাহেদ চৌধুরী জয়ী হয়েছেন।

১০টি সদস্য পদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার ফোরাম থেকে ছয়জন নির্বাচিত হয়েছেন। তাঁরা হলেন আইয়ুব ভূঁইয়া, রেজানুর রহমান, জাহিদুজ্জামান ফারুক, শাহনাজ সিদ্দিকী, ভানুরঞ্জন চক্রবর্তী ও রহমান মুস্তাফিজ । অন্যদিকে বিএনপিপন্থী প্যানেল নির্বাচিত চার সদস্য হলেন কাজী রওনাক হোসেন, শাহনাজ বেগম, সৈয়দ আবদাল আহমদ ও বখতিয়ার রানা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here