চট্টগ্রাম-১৬ নির্বাচনী আসনের একটি ভোটকেন্দ্রে প্রতিপক্ষের গুলিতে আহমেদ কবির (৩৫)  নামের জাতীয় পার্টির (জাপা-এরশাদ) এক কর্মী নিহত হয়েছেন বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

রোববার ভোররাতে ভোট শুরুর কিছুক্ষণ আগে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথারিয়া ইউনিয়নের বরইতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ওই ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল।

চট্টগ্রাম-১৬ আসনের লাঙ্গল প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী দাবি করেছেন, ‘রাত ৩টার মধ্যে এ আসনের প্রায় বেশিরভাগ ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে সরকারদলীয়রা আগেভাগেই ব্যালট বাক্সে ভোট দিয়ে রাখছিল। এ পরিস্থিতিতে বরইতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে জাতীয় পার্টির কর্মী আহমেদ কবির বাধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন তাঁকে গুলি করে। গুলিতে তাঁর মৃত্যু হয়।’

চট্টগ্রাম-১৬ আসনে মোট ভোটকেন্দ্র ১১০টি। এর অর্ধেকের বেশি কেন্দ্রেই সরকারদলীয়রা ব্যালট বাক্সে আগে থেকে ভোট দিয়ে রাখছিল বলে অভিযোগ করেন  মাহমুদুল ইসলাম।

এ ব্যাপারে বাঁশখালীর সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আলম জানান, কাথারিয়া ইউনিয়নে একজন নিহত হওয়ার খবর তিনি শুনেছেন। পুলিশ ও যৌথ বাহিনী এ ব্যাপারে ঘটনাস্থলে কাজ করছে। এর বেশি কিছু তিনি জানেন না বলে উল্লেখ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here