নিউজ বাংলা ডেস্ক :

যারা ঘুষ খায় ও দেয় তারা জাহান্নামী বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। অর্থমন্ত্রী বলেন, আমরা ব্যক্তিগত জীবনে ঘুষ খাব না, ঘুষ দেব না। কারণ ঘুষ যারা খায় ও দেয় তারা জাহান্নামি। তিনি বলেন, শিক্ষার বিকল্প কিছু নেই। যিনি যতবেশি শিক্ষা অর্জন করবেন, তিনি তত বেশি জাগ্রত বিবেকের অধিকারী হবেন। সবাইকে শিক্ষা অর্জন করতে হবে। কেননা বিদ্যা অর্জন করলে তা ব্যক্তিজীবনে চক্রবৃদ্ধি হারে বাড়ে।

যারা যত বেশি জ্ঞান অর্জন করবে, তারা তত বেশি জানবেন এবং সফল হবেন। এ সময় অভিভাবকদের প্রতি সন্তানদের বেশি বেশি সময় দেয়ারও আহ্বান জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, যতদিন বাঁচব ততদিন মানুষ ও মানবাধিকারের জন্য কাজ করবেন। ৯ই মার্চ সন্ধ্যায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের বারিধারা ক্যাম্পাসে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এমএ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচলেক মো. নূর আলী ও লোটাস কামাল গ্রুপের চেয়ারম্যান ও সিইও মিসেস কাসমিরি কামাল, কানাডিয়ান ইউনিভার্সিটির উপ-উপাচার্য ড. চৌধুরী নাফিস সারাফাত।

অন্যান্যের মধ্যে অধ্যক্ষ হামিদা আলী, সাউথ পয়েন্ট অ্যান্ড কলেজের পরিচালক মুনিমুন নাহার, অধ্যক্ষ উইং কমান্ডার (অব.) এমএম আমজাদ হোসেন ও অধ্যক্ষ শামছুল আলম প্রমুখ বক্তব্য দেন। সভাপতির বক্তব্যে ইঞ্জিনিয়ার এমএ রশিদ বলেন, আজকের সরকারের উন্নয়নের মডেল আজকের প্রধান অতিথি অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। তার সফল পরিকল্পনায় যা অর্জন সম্ভব হয়েছে। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here