নিউজ বাংলা
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম শপথ নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথগ্রহণ করেন তিনি। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ শপথগ্রহণ অনুষ্ঠান হয়।

এ ছাড়া ঢাকা দক্ষিণ ও উত্তরের নবনির্বাচিত ৩৬ কাউন্সিলরও বৃহস্পতিবার শপথ নিয়েছেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের কাছে তারা শপথ নেন।

শপথগ্রহণ শেষে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা ধানমণ্ডিতে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে রওনা হয়েছেন। বেলা ১১টায় তাদের সেখানে পৌঁছার কথা রয়েছে। এর পর বেলা সাড়ে ১২টায় বনানী কবরস্থানে ১৫ আগস্ট হত্যাকাণ্ডে শহীদদের সমাধি ও ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হকের কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করবেন।

২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম জয়ী হন। তিনি ৭ লাখ ৮৬ হাজার ৮৭৩ ভোটের ব্যবধানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ শাফিন আহমেদকে হারান।

নৌকা প্রতীক নিয়ে মো. আতিকুল ইসলাম পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। আর লাঙ্গল প্রতীকে মোহাম্মদ শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট। এ নির্বাচনে ৩১ দশমিক শূন্য ৫ শতাংশ ভোট পড়েছে। মো. আতিকুল ইসলাম ডিএনসিসির প্রতিষ্ঠাতা মেয়র প্রয়াত আনিসুল হকের স্থলাভিষিক্ত হলেন।

২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত ১৮ ওয়ার্ডে কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত কাউন্সিলর পদের নির্বাচনও হয়।

এ ছাড়া ডিএনসিসির সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে এবং ৬টি সংরক্ষিত কাউন্সিলর পদেও এদিন ভোট হয়েছে।

এ নির্বাচনে ডিএনসিসির মেয়রের সঙ্গে দুই সিটিতে ৩৬টি ওয়ার্ডে প্রথমবারের মতো ৪৮ জন (সংরক্ষিতসহ) নতুন কাউন্সিলর নির্বাচিত হন। পাশাপাশি ডিএনসিসির ২১ নম্বর ওয়ার্ডের কমিশনার ওসমান গনি মারা যাওয়ায় তার ওয়ার্ডেও উপনির্বাচন হয়। নবনির্বাচিত কাউন্সিলররাও আজ শপথ নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here