হুমায়ুন কবির, ঝিনাইদহ সংবাদদাতা:

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় প্রনোদনার কম্বাইন্ড হার্ভেস্টার দিয়ে ধান কাটা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ঝিনাইদহ ৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার প্রধান অতিথি থেকে কৃষকের ইরি বোরো ধানকাটা উদ্ধোধন করেন ।
বুধবার বেলা ১২টার দিকে উপজেলার সিমলা রোকনপুর ইউনিয়নের তিল্লা গ্রামের রাকিব হোসেন মেম্বরের ১০ কাঠা জমির ধান কাটার মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্ভোধন করা হয়। মাত্র ২৫ মিনিটেই এমপি আনার কম্বাইন্ড হার্ভেস্টার দিয়ে রাকিব মেম্বরের ১০ কাঠা জমির ধান কেটে সম্পন্ন করেন। উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিমলা রোকনপুর ইউনিয়নের চেয়ারম্যান নাছীর উদ্দিন, মহারাজপুর ইউনিয়নের প্র্যানেল চেয়ারম্যান নাইমুল ইসলাম রাজিব, কৃষক ও গন্যমান্যা ব্যাক্তিবর্গ।
মেম্বর রাকিব হোসেন বলেন, এমপি আনোয়ারুল আজীম আনার মেশিনে ধান কেটে মাড়াই করে দিয়েছে বলে আমি অত্যান্ত খুশি হয়েছি। গত বছর এই মাঠে ধান কেটে রাখার পর বৃষ্টিতে সেই ধান তলিয়ে কলিয়ে গিয়েছিল। তাতে অনেকটা লোকসান হয়েছিল। তিনি বলেন, শ্রমিকরা এই জমির ধান কেটে ও মাড়াই করে দিতে মজুরি চেয়েছিল ৭ হাজার টাকা। সেখানে হার্ভেস্টারে মাত্র দুই হাজার টাকায় কাটা ও মাড়াই সম্পন্ন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here