নিউজ বাংলা ডেস্ক: মানুষকে স্বাস্থ্যকর খাবারের দিকে ফিরিয়ে আনতে ও ন্যাচারাল পণ্য ব্যবহারে আকৃষ্ট করতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী ‌‘ন্যাচারাল প্রোডাক্টস অর্গানিক অ্যান্ড হেলথি ফুড এক্সপো বাংলাদেশ’।  বৃহস্পতিবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় কনভেনশন সিটির পুষ্পগুচ্ছ হলে আয়োজিত অনুষ্ঠানে এ এক্সপোর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেসন ফার্মাটিক্যালসের চেয়ারম্যান মো. সলিমুল্লাহ, ঢাকার ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি শিশির কোটারি, ভারতের পুনিত গ্রুপের চেয়ারম্যান পুনিত মিতাল ও সিসিডো কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিনি চক্রবর্তী।

ভারতীয় হাইকমিশন ঢাকার সহযোগিতায় আন্তর্জাতিক এই এক্সপোর আয়োজন করেছে ভারতের সিসিডো কমিউনিকেশন।

জেসন ফার্মাটিক্যালসের চেয়ারম্যান সলিমুল্লাহ বলেন, এই এক্সপো ন্যাচারাল প্রোডাক্ট ব্যবহারে মানুষকে সচেতন করে তুলবে। প্রাকৃতিক পণ্য ব্যবহার ও খাবারে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, এটা মানুষকে বুঝাতে হবে।

ঢাকার ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি শিশির কোটারি বলেন, এ ধরনের এক্সপো বাজার বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে। এর মাধ্যমে স্বাস্থ্যকর খাদ্য শিল্পের দরজা আরো প্রশস্ত হবে।

স্বাগত বক্তব্যে সিসিডো কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিনি চক্রবর্তী বলেন, সুস্বাদু খাবার মানেই স্বাস্থ্যকর নয়। অর্গানিক ফুড মানুষের খাদ্য নিরাপত্তা ও সুস্বাস্থ্য নিশ্চিত করে। স্বাস্থ্যঝুঁকি কমাতে অর্গানিক ফুড খেতে হবে।

তিনি বলেন, আমরা মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করতে কাজ করছি।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার হল-২ এ মেলা চলবে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এই এক্সপোতে পাওয়া যাবে দেশি-বিদেশি কোম্পানির নানা ধরনের ন্যাচারাল প্রোডাক্ট।

আন্তর্জাতিক এই এক্সপোতে বাংলাদেশ, ভারতসহ বিভিন্ন দেশের স্টল অংশ নিয়েছে। স্টলে রয়েছে ন্যাচারাল খাদ্য, পানীয়, জৈব ও কৃষি দ্রব্য, নিউট্রাসিউটিক্যালস, স্বাস্থ্যকর ও নিরাপদ খাবার, কাঁচামাল ও উপকরণ, অ্যানক্যাপুলেটেড ওষুধ, ঔষধি পণ্য, হারবাল ও আয়ুর্বেদিক, ব্যক্তিগত যত্ন পণ্য, সৌন্দর্য ও স্পাসহ বিভিন্ন প্রাকৃতিক পণ্য প্রদর্শন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here