ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচনে ইলিয়াস হোসেন ৬৪১ ভোট পেয়ে সভাপতি এবং কবির আহমদ খান ৪৫০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

আজ শুক্রবার ডিআরইউ প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

এবারের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ২১টি পদের মধ্যে পাঁচটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরই মধ্যে পাঁচজন বিজয়ী হয়েছেন। মোট ভোটার এক হাজার ৪৭৭ জন থাকলেও নির্বাচনে ভোট দিয়েছেন মোট এক হাজার ১৪৮টি।

খোন্দকার কাওছার হোসেন ৪১৬ ভোট পেয়ে সহ-সভাপতি এবং জামিউল আহসান শিপু বিনা প্রতিদ্বন্দ্বিতায় যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

সাংগঠনিক সম্পাদক পদে আফজাল বারী ৭১৫ ভোট, অর্থ সম্পাদক পদে জিয়াউল হক সবুজ ৮০৮ ভোট, প্রশিক্ষণ গবেষণা সম্পাদক আব্দুল হাই তুহিন-৫৬৬ ভোট, নারীবিষয়ক সম্পাদক পদে সাজিদা ইসলাম পারুল ৬৪৪ ভোট, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম ৫৬৬ ভোট, সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল হক খান- ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। কার্যনির্বাহী সদস্য পদে মহিউদ্দিন ৭০০ ভোট, নঈমুদ্দিন ৫৬৪ ভোট, খালিদ সাইফুল্লাহ৬৪৬ ভোট, বাদল নূর ৫৮০ ভোট, মাকসুদুল হাসান৫৬৪ভোট, রাসেদুল হক ৫৩০ ভোট, শাহাবুদ্দিন মাহাতাব ৪৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মনির হোসেন লিটন ও ইলিয়াস হোসেন। সাধারণ সম্পাদক পদে কবির আহমেদ খান, শেখ জামাল ও রিয়াজ চৌধুরী পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।
অন্য প্রার্থীরা হলেন— সহসভাপতি পদে আবুল বাশার নুরু, খোন্দকার কাওছার হোসেন ও ওসমান গণি বাবুল, সাংগঠনিক সম্পাদক পদে হাবীবুর রহমান ও আফজাল বারী, নারীবিষয়ক সম্পাদক পদে সাজিদা ইসলাম পারুল ও সেলিনা শিউলী, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে আবদুল হাই তুহিন ও সাখাওয়াত হোসেন সুমন, ক্রীড়া সম্পাদক পদে শফিকুল ইসলাম শামীম ও মাকসুদা লিসা এবং সাংস্কৃতিক সম্পাদক পদে এস এম মুন্না মিয়া ও মো. এমদাদুল হক খান।

ডিআরইউ নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ। অন্য সদস্যরা হলেন— বিএফইউজের সাবেক সভাপতি এম শাজাহান মিয়া, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here