চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন সোমবার দুপুরে নগরের চান্দগাঁও সিআইএমসিএইচ ও সিআইডিসিএইচ আয়োজিত চিকিৎসা সেবাপক্ষ ২০১৯ এবং এনআইসিইউ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। সকল খাতে উন্নয়ন আর পরিবর্তনের ছোঁয়া লেগেছে। বিশেষ করে প্রধানমন্ত্রীর বিচক্ষণতা এবং সরকারের গণমূখী স্বাস্থ্যনীতির সুবাধে স্বাস্থ্যখাতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে যে সকল বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য অবদান রাখছে, এর মধ্যে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল (সিআইএমসিএইচ) ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ হাসপাতাল (সিআইডিসিএইচ) অন্যতম।
সিআইএমসিএইচ ও সিআইডিসিএইচ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী ও চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুদ্দিন খালেদ। উপস্থিত ছিলেন সিআইএমসির অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আমির হোসেন, ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি ও সিআইডিসির অধ্যক্ষ অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ, সিআইএমসিএইচ এর পরিচালক ডা. এস, এম রফিকুল ইসলাম ও সিআইডিসিএইচ এর পরিচালক ডা. শাহিকুল জব্বারসহ মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ।
সিটি মেয়র বলেন, ‘সরকারি হাসপাতালে চিকিৎসার নানা ব্যবস্থা রাখা হয়েছে। এর বাইরেও বেসরকারি স্বাস্থ্য সেবা ও শিক্ষা প্রতিষ্ঠানও এ খাতে অবদান রেখে চলেছে। আজ সিআইএমসিএইচ ও সিআইডিসিএইচ এ এনআইসিইউ চালু করা হয়েছে। কম খরচ ও সহজে এখান থেকে সকলে সেবা গ্রহণ করতে পারবে। বৃহত্তর চট্টগ্রামের শিশু মুমূর্ষূ রোগীরা দারুণভাবে উপকৃত হবে। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here