ঢাকা: ৬৫ জন কর্মকর্তার বিরুদ্ধে দলীয় সম্পৃক্ততার অভিযোগ এনে তাদের অপসারণের দাবিতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে বিএনপি।

আজ বৃহস্পতিবার দুপুরে, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে প্রধান নির্বাচন কমিশন বরাবর চিঠি দেন।

এদের মধ্যে নির্বাচন কমিশন সচিব, পুলিশের কর্মকর্তাসহ অন্য কর্মকর্তারা রয়েছেন। এছাড়াও চিঠিতে ইভিএম ব্যবহার বন্ধের দাবি জানানো হয় দলটির পক্ষ থেকে।

চিঠিতে বলা হয়— সরকারের সাজানো পুলিশ প্রশাসনের অতি দলবাজ ও চিহ্নিত বিতর্কিত কর্মকর্তারা নির্বাচনি মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন কিন্তু নির্বাচন কমিশন এসব কর্মকর্তাদের প্রত্যাহারে কোনও পদক্ষেপ গ্রহণ করছে না। চিঠিতে এসব কর্মকর্তাদের প্রত্যাহার করে নির্বাচন সংশ্লিষ্ট সকল প্রকার দায়িত্ব থেকে বিরত রাখার দাবি জানানো হয়।

চিঠি প্রদান শেষে বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের জানান, ‘নির্বাচন কমিশনের কাছেই আমাদের প্রত্যাশা। আমরা তাদের কাছে আবারও দাবি জানাই নির্বাচনকে মানসম্মত করার লক্ষ্যে হয়রানিমূলক গ্রেপ্তার বন্ধ করা, দলীয় সম্পৃক্ত কর্মকর্তাদের সরিয়ে দেয়া, অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া এবং দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার বন্ধ করে তাদের প্রতি পুলিশ যেনো নিরপেক্ষ আচরণ করে সেজন্য নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশনা দেয়া।’

কমিশন এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে পারে নি বলেও অভিযোগ করে বিএনপির প্রতিনিধি দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here